খৈইয়াছড়া ঝর্না

খৈইয়াছড়া, সিতাকুন্ড, Chittagong, ,Bangladesh
খৈইয়াছড়া ঝর্না খৈইয়াছড়া ঝর্না is one of the popular Tour Agency located in খৈইয়াছড়া, সিতাকুন্ড ,Chittagong listed under Tours/sightseeing in Chittagong , Tourist Information in Chittagong ,

Contact Details & Working Hours

More about খৈইয়াছড়া ঝর্না

কিভাবে যাবেন এ ঝরনায় ?

আপনি যদি ঢাকার দিক থেকে যান তাহলে চট্টগ্রামের মিরসরাই পার হয়ে বারতাকিয়া বাজারের আগে খৈয়াছড়া আইডিয়াল স্কুলের সামনে ঢাকা চট্টগ্রাম রোডে নামবেন । স্কুলের প্রায় ত্রিশ গজ আগে একটি রাস্তা ঢাকা চট্টগ্রাম রোড হতে ডান দিকে ঢুকেছে ঐ রাস্তায় ঢুকবেন না । ঐখান থেকে হাতের বাম দিকে গ্রামের রাস্তা ধরে দশ মিনিট হাঁটলে পথে রেললাইন পরবে, রেললাইন পার হয়ে আরো দশ মিনিট হাঁটলে ঝিরি পাবেন । ইচ্ছে করলে ঢাকা চট্টগ্রাম রোড থেকে ঝিরি পর্যন্ত আপনি সি.এন.জি নিয়েও (৫০-৬০টাকা লাগবে) যেতে পারবেন । ঐখান থেকে আপনাকে খৈয়াছড়া ঝর্ণার মূল ট্র্যাকিং শুরু করতে হবে । ঝিরি থেকে শেষ স্টেপ পর্যন্ত সোয়া দুই ঘন্টার মত সময় লাগবে । বৃষ্টি বা পাহাড়ি ঢল সমস্যার কারণ হতে পারে সেজন্য অবশ্যই দড়ি সাথে নিবেন, প্রয়োজনে কাজে লাগতে পারে । খৈয়াছড়া ঝর্ণা ট্র্যাকিং বাংলাদেশের অন্য ঝর্ণাগুলো থেকে একটু আলাদা । তাই সবসময় সতর্কতার সাথে পা ফেলবেন । লবন নিয়ে যাবেন জোক আছে।
মনে রাখবেন সীতাকুন্ড থেকে বাসে বড়তাকিয়া ১৫-২০ মিনিট এর বেশি লাগেনা। সিএনজিতে আরেকটু বেশি সময় নেয়। আপনি সিতাকুন্ড থেকে সরাসরি সিএনজিতে “বড় তাকিয়া” বাজার বা লোকাল এ “বড় দরগার” হাট এসে , সেখান থেকে আবার “বড়তাকিয়া” বাজার যেতে পারেন। সকাল সকাল রওনা দিলে দুপরের মধ্যেই আবার সিতাকুন্ড ফেরত আসতে পারবেন।

Map of খৈইয়াছড়া ঝর্না