Rabindra Shorobor- রবীন্দ্র সরোবর

Road # 8A, dhanmondi, Dhaka, 1209 ,Bangladesh
Rabindra Shorobor- রবীন্দ্র সরোবর Rabindra Shorobor- রবীন্দ্র সরোবর is one of the popular Landmark & Historical Place located in Road # 8A, dhanmondi ,Dhaka listed under Local business in Dhaka , Landmark in Dhaka , Public Square in Dhaka , Sports & recreation in Dhaka ,

Contact Details & Working Hours

More about Rabindra Shorobor- রবীন্দ্র সরোবর

ইতিহাসঃ
স্থানীয়ভাবে ধারণা করা হয় ধানমন্ডি লেকটি পূর্বে এমন ছিল না। সময় পরিক্রমায় এর অবস্থার পরিবর্তন হয়েছে। ১৯৯৬ সালের পর লেকের পার্কটির সৌন্দর্য্য বর্ধন ও রেষ্টুরেন্ট এবং পরবর্তী সময়ে এর ভেতর ছোট ছোট ব্রীজ ও বিভিন্ন জায়গায় বসার আসন, পাবলিক টয়লেট, রবীন্দ্র সরোবর সহ অন্যান্য স্থাপনা তৈরী করা হয়েছে । লেকের পাশেই চারিদিকে উন্মুক্ত এবং সিড়ির মত বসার আসন করে একটি মঞ্চ তৈরী করা হয়েছে। এর নামকরণ করা হয় রবীন্দ্র সরোবর বা মুক্তমঞ্চ।

পরিদর্শন :
রবীন্দ্র সরোবর এর নির্দিষ্ট কোন খোলা ও বন্ধের সময়সূচী নেই তবে ভোর ৫.০০টা থেকে রাত ১০.০০টা পর্যন্ত দর্শনার্থী অবস্থান করতে পারবেন।

ব্যাচেলর পয়েন্ট
ধানমন্ডি রবীন্দ্র সরোবর মুক্ত মঞ্চের ঠিক সামনের দিকেই এই ব্যাচেলর পয়েন্টের অবস্থান।

পার্কের নিরাপত্তা ও কর্তৃপক্ষ:
ঢাকা সিটি কর্পোরেশন কর্তৃক নিয়োজিত কিছু সংখ্যক আনসার বাহিনী ও রবীন্দ্র সরোবর কর্তৃপক্ষ।

রবীন্দ্র সরোবর মুক্তমঞ্চে লালন সংগীত, ভাওয়াইয়া, মুর্শিদি, দেশাত্ববোধক গান, আধুনিক গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, পথনাট্য, নাটক, আবৃতি, ছড়াগান, বাউল সংগীত, মৃদু সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগীতা, সাংস্কৃতিক প্রতিযোগীতা ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। এজন্য যোগাযোগ করেত হবে। ডাইন্যামিক,৭ সেগুন বাগিচা, দ্বিতীয় তলা, ঢাকা – ১০০০ এই ঠিকানায়, ফোন: ৯৩৪৪২৩৭, ৯৩৫৪৪৩২।
[ সমস্ত তথ্য বিভিন্ন উত্স থেকে সংগ্রহ করা ]

**[ এটি একটি আনঅফিসিয়াল ফেইসবুক পেইজ ]

Map of Rabindra Shorobor- রবীন্দ্র সরোবর

OTHER PLACES NEAR RABINDRA SHOROBOR- রবীন্দ্র সরোবর