নাখারগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়

ডাকঘরঃ নাখারগঞ্জ, উপজেলাঃ নাগেশ্বরী, ।, Nageswari, 5600
নাখারগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয় নাখারগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয় is one of the popular School located in ডাকঘরঃ নাখারগঞ্জ, উপজেলাঃ নাগেশ্বরী, । ,Nageswari listed under School in Nageswari ,

Contact Details & Working Hours

More about নাখারগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়

নাখারগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয় ৬৬ বছরের প্রাচীন বিদ্যাপাঠ ।অতীতের নানা ইতিকথা ,গৌরব আর ঐতিহে্র ধারক এ গউরবময় প্রতিষ্ঠানটি আজও অম্লান । প্রতিষ্ঠাকাল থেকেই সকল ধর্মের শিক্ষার্থী এখানে অধ্যয়নের সুযোগ পেতো। দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি ও অন্যান্য সুবিধা দিয়ে বিদ্যাশিক্ষায় উৎসাহিত করা হতো। অঞ্চলটি কিছুটা পশ্চাদপরায়ন ও অবহেলিত হওয়ায় এখানে নারী শিক্ষার তেমন প্রসার ঘটেনি বলে বহুকাল এতে নারীশিক্ষা কর্যক্রম বন্ধ ছিলো। সম্প্রতি নারীরাও সমানভাবে এখানে অধ্যয়নের সুযোগ পাচ্ছে।বিদ্যালয়টি লাইব্রেরী, পর্যাপ্ত কম্পিউটার ও ল্যাব সুবিধা সরবরাহ করে। মূল ভবনের সামনে একটি সুবিশাল খেলার মাঠ ও দুটি পুকুর আছে। বিদ্যালয়টিতে খেলাধুলা ও শরীরচর্চার পর্যাপ্ত সুযোগ-সুবিধা রয়েছে। ধর্মীয় উৎসবগুলো এখানে যথাযথ মর্যাদার সাথে পালিত হয়।
এটি একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান। বিদ্যালয়ে উন্নীত হবার পর থেকে এটি একজন অধ্যক্ষ ও গভর্নিং বডির সদস্যদের দ্বারা পরিচালিত হয়। এছাড়া স্থানীয় বিদ্যানুরাগী, সমাজকর্মী ও রাজনৈতিক ব্যাক্তিত্বের সহোযোগীতা এর শিক্ষার মানোন্নয়োনে অবদান রেখে আসছে দীর্ঘদিন ধরে।
আমাদের এই প্রতিষ্ঠানটি ১৯৬৩ইং সালে স্থাপিত হয়ে অদ্যাবধি সুষ্ঠুভাবে পরিচালিত হয়ে আসছে। বর্তমান শিক্ষক সংখা ২২ জন ও কর্মচারীর সংখা ৫ জন এবং ছাত্র/ছাত্রীর সংখ্যা ৬০৪ জন।

Map of নাখারগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়

OTHER PLACES NEAR নাখারগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়